1. [email protected] : Hasan Mahmud Ripon : Hasan Mahmud Ripon
  2. [email protected] : AR Rahman : A R Rahman
জঙ্গলে কুড়িয়ে পাওয়া শিশু অরণ্যের জন্মদিন পালন করলেন ওসি | News Bangladesh 24
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন

জঙ্গলে কুড়িয়ে পাওয়া শিশু অরণ্যের জন্মদিন পালন করলেন ওসি

এনবি ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৪১১ টাইম ভিউ
অরণ্যের জন্মদিন
জঙ্গলে কুড়িয়ে পাওয়া শিশু অরণ্যের জন্মদিন পালন করলেন ওসি

ঝিনাইদহের কালীগঞ্জে জঙ্গলে কুড়িয়ে পাওয়া সেই শিশু অরণ্যকে ভালোবাসতে ভুলে যাননি কালীগঞ্জ থানার সাবেক ওসি আনোয়ার হোসেন। ৫ম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে অরণ্যের জন্য জন্মদিনের কেক ও উপহারসামগ্রী নিয়ে সপরিবারে হাজির হন তিনি।

অকৃত্রিম ভালোবাসার উদাহরণ হিসেবে তিনি অরণ্যকে দীর্ঘদিন পরও মনে রেখেছেন।

২০১৫ সালের ১৭ ডিসেম্বর সকালে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার গোপালপুর গ্রামের একটি কবর স্থানের জঙ্গলে সদ্যভূমিষ্ঠ নবজাতক শিশুকে এলাকাবাসী পড়ে থাকতে দেখে থানা পুলিশকে খবর দেন। পরে থানার সাবেক ওসি আনোয়ার হোসেন নিজে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। জঙ্গলে কুড়িয়ে পাওয়ায় তার নাম রাখেন আবুজার গিফারী অরণ্য। শিশুটিকে পাওয়ার পর তাকে ডাক্তার দেখানো, ওষুধ, দুধ ও পোশাক-পরিচ্ছেদ কিনে দেয়াসহ নাম রাখার প্রথম কাজটি করেছিলেন তিনি।

পরে ওসি আনোয়ারের কাছ থেকে শিশুকে দত্তক নেন গোপালপুর গ্রামের বসির আহম্মেদ ও আমেনা খাতুন দম্পতি। সেই পালিত পিতা-মাতার কাছে আদর-যত্নে দিন দিন বড় হচ্ছে অরণ্য। তার বয়স ৫ বছর পূর্ণ হল। জঙ্গলে কুড়িয়ে পাওয়া অরণ্যের জন্য এই অফিসারের অন্যরকম ভালোবাসার জন্ম দিয়েছে।

ওসি আনোয়ার হোসেন বর্তমানে ঝিনাইদহ জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি হিসেবে কর্মরত আছেন। এখনও তিনি শিশু অরণ্যের খোঁজখবর রাখেন।

এ ব্যাপারে ওসি আনোয়ার হোসেন বলেন, যখন তাকে পেয়েছিলাম তখন ওসি হিসেবে দায়িত্ব পালন করেছি। আর এখন মানবিকতার দিক থেকেই তার খোঁজখবর নিই। আমি যখনই সুযোগ পাই পরিবারের সদস্যদের নিয়ে চলে আসি তাকে দেখতে। বিভিন্ন দিবসে আমি না আসতে পারলেও তার জন্য উপহার পাঠাই। দোয়া করি অরণ্য একদিন অনেক বড় হয়ে দেশসেবায় নিজেকে নিয়োজিত রাখবে।

অরণ্যের পিতা-মাতা বশির আহম্মেদ-আমেনা খাতুন দম্পতি বলেন, ওসি আনোয়ার হোসেনের মহানুভবতার প্রশংসার শেষ নেই। ঈদ, পহেলা বৈশাখ, ভালোবাসা দিবস এমন কোনো দিবস নেই যে, তিনি অরণ্যের জন্য উপহার পাঠান না। অরণ্য তার সন্তান। আমাদের কাছে বড় হচ্ছে।

তারা আরও বলেন, অরণ্য আমাদের পরিবারে আসার পর থেকেই আমাদের সংসারে সুখ-শান্তি ফিরে এসেছে। আল্লাহ যেন ওকে ভালো রাখেন। সবার কাছে সেই দোয়া কামনা করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কালীগঞ্জ থানার ওসি মুহা. মাহফুজুর রহমান মিয়া, মোচিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. গোলাম রসুল, বিশিষ্ট ব্যবসায়ী আবদুল হাই মিন্টু, ঝিনাইদহ প্রেস ক্লাবের সহ-সভাপতি ফয়সাল আহমেদসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020 newsbangladesh24.net
Theme Developed BY ThemesBazar.Com